সন্দেশখালিতে ঈদগাহ ময়দানে সিরাতের মাস্ক বিতরণ

জেলা শিক্ষা ও স্বাস্থ্য

নিজস্ব সংবাদদাতা এন এ নিউজ বাংলা,সন্দেশখালিঃ উত্তর 24 পরগনা জেলার সন্দেশখালির অন্তর্গত রামপুর জামে মসজিদ ও রামপুর মুসলিমিয়া জুনিয়র হাই মাদ্রাসার ইদগা ময়দানে সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড এডুকেশনাল ট্রাস্টের পক্ষ থেকে মুসল্লিদের মাক্স বিতরণ করা হয়।সিরাতের পক্ষ থেকে পাঁচশো মাস্ক বিতরণ করা হয়।

সিরাতের রাজ্য সম্পাদক,শিক্ষক মাওলানা আবু সিদ্দিক খান উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেনঃ আজ পবিত্র ঈদুল আযহার দিন। এই দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। হজরত ইব্রাহিম (আঃ) এর সুন্নতকে জেন্দা করার পাশাপাশি মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে ত্যাগের মধ্য দিয়ে আমরা কুরবানী করে থাকি। এই কুরবানী করতে গিয়ে অন্য ধর্মালম্বী মানুষের যাতে আঘাত না লাগে সেদিকে আমাদের প্রত্যেকের খেয়াল রাখা উচিত ।বর্তমান পরিস্থিতিকে সামনে রেখে আমাদের সাবধানতা ও সতর্কতা অবলম্বন করে আজকের এই দিনটি পালন করা উচিত। বিশেষ করে বর্তমানে দেশের অবস্থা অত‍্যন্ত উত্তপ্ত । কুরবানীকে কেন্দ্র করে আর এস এস তথা বিজেপি ষড়যন্ত্র করতে পারে । সে জন‍্য বিশেষ কয়েকটি বিষয় গুলির প্রতি খেয়াল রাখা খুব জরুরি। আজ ঈদের দিন কোথাও গ্যাদারিং না করা। ঈদের জামায়াতের ও ক্বুরবাণীর কোনো রকম কোনো ছবি সোসাল মিডিয়াতে শেয়ার না করা। অপেক্ষা কৃত আড়াল জাগায় ক্বুরবাণী করা।ক্বুরবাণী কৃত পশুর অবশিষ্ট অংশ মাটিতে দাফন করা।গরিবদের অংশ সুন্দর প্যাকেট করে বাড়িতে পৌঁছে দেওয়া। ক্বুরবাণীর গোস্ত নিয়ে কোনো সাধারণ পরিবহন ব্যবহার না করা।
বাচ্চাদের হাতে মটর সাইকেল না দেওয়া।
একান্ত প্রয়োজনে মাক্স ও হেলমেট সহ 40 এর উপরে বাইক না চালানো।কম দামে হলেও চামড়া মাটিতে না পুঁতে বিক্রি করা।
সমস্যা হলে আইনের আশ্রয় নেওয়া।

নামাজবাদ জনাব আবু সিদ্দিক খান বিশ্ব শান্তি ও মহামারী থেকে হেফাজতের উদ্দেশ্যে বিশেষ করে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন এর রাজ্য সম্পাদক জনাব কামরুজ্জামান সাহেব ও আব্দুল মোমেন সাহেব সহ যারা অসুস্থ আছেন তাদের জন্য দোয়া করেন।