ডা. কাফিল খাঁনের মুক্তির দাবিতে আগামী মঙ্গলবার রাস্তায় নামবে বিভিন্ন সংগঠনের কর্মীরা

দেশ রাজ্য

নিজস্ব প্রতিবেদন,এন এ নিউজ বাংলাঃ ডাক্তার কাফিল খাঁনের মুক্তির দাবিতে আগামী 14ই জুলাই 2020 মঙ্গলবার রাস্তায় নেমে প্রতিবাদ আন্দোলনের ডাক দিল সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মাওলানা কামরুজ্জামান। ঐদিন বিকাল 5 টা থেকে 5 টা 30 মিনিট পর্যন্ত বিভিন্ন সংগঠনের দায়িত্বশীল সদস্য ও কর্মীদের রাজ্যের সর্বত্র শহরে বাজারে কাফিল খাঁনের মুক্তির দাবিতে প্ল্যাকার্ড হাতে নিয়ে শান্তিপূর্ণভাবে রাস্তায় দাঁড়ানোর আবেদন জানিয়েছেন তিনি।

সংখ্যালঘু যুব ফেডারেশন এর রাজ্য সম্পাদক কামরুজ্জামান জানিয়েছেন- “করোনা ভাইরাসের জন্য কেবল নন-কনটেনমেন্ট জোনে সকলেই মাক্স পড়ে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে অল্প সংখ্যক জমায়েত করে এই মুক্তি আন্দোলনে অংশ নেবেন।
কাফিল খান উত্তরপ্রদেশের একজন স্বনামধন্য চিকিৎসক। শিশু চিকিৎসায় তার যথেষ্ট আন্তরিকতা ও সদিচ্ছা দেখে দেশজুড়ে তার সুনাম ছড়িয়ে পড়েছিল। আদিত্যনাথ যোগীর সরকারের কাছে এটাই বড় ঈর্ষার কারণ। তাই নানা মিথ্যা মামলায় তাকে জেলে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন করা হচ্ছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন মানবাধিকার ও সামাজিক সংগঠন কাফিল খাঁনের মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন। আগামী 15ই জুলাই 2020 বুধবার হাইকোর্টে কাফিল খানের জামিনের আবেদনের শুনানি হবে। ঐদিন যাতে ডাক্তার কাফিল খান মুক্তি পান সেজন্য দেশের বিভিন্ন মহল থেকে মহামান্য বিচারপতির কাছে আবেদন জানানো হচ্ছে।”

কামরুজ্জামান আশা করেন আগামী মঙ্গলবার সর্বত্র কাফিল খাঁনের মুক্তির দাবিতে আওয়াজ উঠলে সরকার ও প্রশাসন জামিনের পক্ষে সওয়াল করতে বাধ্য হবে এবং আদালত জামিনের আবেদন মঞ্জুর করবেন।

তাই কামরুজ্জামান এরাজ্যের সমস্ত সামাজিক, মানবাধিকার ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের আন্দোলনে নামার অনুরোধ জানিয়েছেন।